বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

ফারুক খান এমপির পক্ষ থেকে হারভেস্টার উপহার পেলো মুকসুদপুরবাসী

ফারুক খান এমপির পক্ষ থেকে হারভেস্টার উপহার পেলো মুকসুদপুরবাসী

তারিকুল ইসলামঃ

মুকসুদপুরবাসী পেলো গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মুকসুদপুর-কাশিয়ানীর মাটি ও মানুষের নেতা মুহাম্মদ ফারুক খান এমপির পক্ষ থেকে “হারভেস্টার” উপহার। স্বল্প সময়ে কম শ্রমিক ব্যবহার করে একই সঙ্গে ধান কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দি করতে ব্যবহার করা হয় কম্বাইন হারভেস্টার।

বৃহস্পতিবার মুকসুদপুরের কাশালিয়া ইউনিয়নে কম খরচে কৃষকের ধান কাঁটা ও মাড়াই করার “হারভেস্টার” মেশিন দিয়ে ধান কাটা উদ্বোধন করেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সফল সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার।

এদিকে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া অতিদরিদ্রদের পাশে দাঁড়িয়েছেন গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ফারুক খান ও তার পরিবার। তার পক্ষে কাশিয়ানী-মুকসুদপুরের অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। প্রথম দফায় ২৭০০ দ্বিতীয় দফায় ৫৫০০ ও তৃতীয় দফায় ৫০০ প্রতিবন্ধী পরিবার পেয়েছে তার ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সাহায়তা।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাধ্যমে জরিপের মাধ্যমে প্রকৃত সুবিধাবঞ্চিতদের তালিকা করে সেই অনুযায়ী সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য লে. কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খানের ব্যক্তিগত তহবিল থেকে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। খাদ্য সহায়তা প্রদান কার্যক্রমের সার্বিক বিষয় তদারকি করেছেন ফারুক খান এমপির মেয়ে ও সুচিন্তা ফাউন্ডেশন বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক কানতারা খান।

শুধু কাশিয়ানী-মুকসুদপুরের অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়াই নয় সাভারে অবস্থানরত ৪০০ অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন মুহাম্মদ ফারুক খান এমপি। ফারুক খান যখন জানলেন সাভারে অবস্থানরত কাশিয়ানী-মুকসুদপুরের বেশ কিছু অসহায় পরিবার মানবেতর জীবন যাপন করছে তখন বাংলাদেশ সেনাবাহিনীর সাভারের জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীনের সঙ্গে কথা বলেন। ফারুক খান এমপির কথায় সাড়া দিয়ে মেজর জেনারেল সাইফুল আবেদীন ওই সমস্ত পরিবারের পাশে দাঁড়ান।

এ বিষয়ে ফারুক খান এমপির মেয়ে ও সুচিন্তা ফাউন্ডেশন বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক কানতারা খান বলেন, মুকসুদপুর-কাশিয়ানীবাসী আপনারা যেখানেই থাকুন। আপনাদের ফারুক ভাই ও আমি আপনাদের পাশে আছি সবসময়।

গোপালগঞ্জ -১ আসনের সাংসদ ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে একজন মানুষও না খেয়ে থাকবে না। সরকার অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। আমরাও ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সহায়তা প্রদান করছি।

তিনি বলেন, অতীতে সরকার এবং আওয়ামী লীগ জনগণের পাশে ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। আমি আমার নির্বাচনী এলাকা মানুষের পাশে আছি। প্রতিনিয়ত করোনা প্রতিরোধে করণীয় নিয়ে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com